Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৭ August ২০২১

পিডিবিএফ এর উদ্যোগে জাতীয় শোক দিবস পালন


প্রকাশন তারিখ : 2021-08-15

বাংলা ভাষা, গণতান্ত্রিক আকাঙ্খা, সাম্যের সাধনা ও বিশ্ব সম্প্রীতির রাখি বন্ধন যার ইচ্ছায় মূর্ত হ’ল, তিনি মহাকালের মহানায়ক বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। ১৫ আগাস্ট ১৯৭৫ ইতিহাসের পাতায় এক কলঙ্কিত অধ্যায়। এই মর্মান্তিক দিনটি বাঙ্গালী জাতির জন্য এক শোকাবহ দিন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছাসহ পরিবারের শহীদদের ৪৬ তম শাহদাৎ বার্ষিকীতে তাদের বিদেহি আত্মার মাগফেরাত কামনায় পিডিবিএফ এর উদ্যোগে যথাযথ মর্যাদায় নানা কর্মসূচি পালিত হয়।

দিবসটি উপলক্ষে পিডিবিএফ প্রধান কার্যালয়ের উদ্যোগে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত রাখা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। তাছাড়া প্রধান কার্যালয়ে কোরআন খানি ও দোয়া মাহফিল এবং বঙ্গবন্ধুর সুদীর্ঘ সংগ্রমী জীবন ও আদর্শ নিয়ে আলোচনা করা হয়।

প্রধান কার্যালয়ের সাথে একযোগে পিডিবিএফ এর ২৭টি আঞ্চলিক/উপ পরিচালকের কার্যালয়ে জাতির পিতার ৪৬তম শাহাদাত বার্ষিকীর দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পিডিবিএফ প্রধান কার্যালয় কর্তৃক আয়োজিত দোয়া মাহফিল ও আলোচনা সভার সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক, সরকারের সাবেক সচিব জনাব মুহম্মদ মউদুদউর রশীদ সফদার মহোদয়। উক্ত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাঠ পরিচালন বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জনাব শহীদুল হক খান মহোদয় ও প্রধান কার্যালয়ের অন্যান্য ঊর্ধ্বতন সহকর্মীবৃন্দ।

আলোচনায় ব্যবস্থাপনা পরিচালক মহোদয় কিংবদন্তি মহাপুরুষ, রাজনীতির মহাকবি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানসহ গণতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনাকে বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি বলেন স্বাধীনতা পাওয়া যেমন পরম আনন্দের তেমনি জাতির পিতাকে হারানো আমাদের জন্য দু:সহ বেদনার। মহান এই রাষ্ট্র নায়কের আজন্ম লালিত স্বপ্ন, অসমাপ্ত চিন্তা, পরিকল্পনা ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার অঙ্গীকারে সকলকে একত্রীত হয়ে অংশগ্রহণ করার আহবান জানান।